প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে আমাদের দেশের প্রতিষ্ঠানগুলো অগ্রসরগামী হওয়া সত্ত্বেও আমরা কেন আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে নিজেদের তুলে ধরতে পারছিনা? কেনইবা বিশ্ব বাজারে আমাদের শক্ত কোন অবস্থান নেই? এসব প্রশ্নের উত্তরের মধ্যে আরেকটা প্রশ্ন নিহিত – আমরা যারা সফটওয়্যার/হার্ডওয়্যার/টেকনোলজি নিয়ে কাজ করছি তারা কি নিজেদের ব্যবসা সম্প্রসারণে collaborative, হলেও কতটুকু?

বিশ্বের জায়ান্ট কোম্পানি গুলো যেমন, Uber এর সাথে Spotify, Nike এর সাথে Apple এবং Casper এর সাথে West Elm এই ধরনের অনেক কোম্পানি Collaboration এর মাধ্যমে নিজেদের ব্যবসার বিস্তার ঘটিয়েছে।
NOKIA এর কথাই ধরা যাক! সঠিক সময়ে সঠিক collaboration অফার ফিরিয়ে দিয়ে তারা মুখ থুবড়ে পড়েছে। কিন্তু SAMSUNG সহ অন্যান্য মোবাইল কোম্পানিগুলো Google এর সাথে এন্ড্রয়েড প্লাটফর্মে collaboration করার কারণে তারা আজ মার্কেট লিডার।
Global Innovation Index 2018 অনুযায়ী দক্ষিণ এশিয়ার দেশ গুলোর মধ্যে গবেষণা ক্ষেত্রে বাংলাদেশ সব থেকে পিছিয়ে।  এ থেকেই বোধগম্য যে R&D উন্নয়ন ও সার্ভিস দেয়ার ক্ষেত্রে নিজেদের মধ্যে collaboration না থাকলে প্রযুক্তি বিশ্বে আমাদের প্রতিষ্ঠানগুলোর পদচারনা দূরে থাক বরং মুখ থুবড়ে পরার আশঙ্কাই প্রবল। এখনই সময় collaboration এর মাধ্যমে নতুন সার্ভিস/প্রোডাক্ট তৈরি করা বা এগুলোকে আরো প্রিমিয়াম করে তোলা। আর তাই পাই ল্যাবস বাংলাদেশ লিঃ আপনার প্রতিষ্ঠানের সাথে collaboration এ আগ্রহী।
পাই ল্যাবস বাংলাদেশ লিঃ একটি R&D বেইজড টেকনোলোজিক্যাল কোম্পানি। দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে পাই ল্যাবস ইলেক্ট্রনিক্স হার্ডওয়্যার নিয়ে R&D করে বাংলাদেশের সর্বপ্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ডিজিটাল কার পার্কিং সিস্টেম, ডিজিটাল বিল বোর্ড, ডিজিটাল ভোল্টেজ স্ট্যাবিলাইজার (ডিভিএস), ভেহিক্যাল ট্রাকিং সিস্টেম (ভিটিএস), সোলার ইকুইপমেন্ট, দেশের প্রথম সায়েন্স কিট অন্যরকম বিজ্ঞানবাক্সসহ বেশ কিছু প্রোডাক্ট ও সার্ভিস তৈরিতে সফলতার স্বাক্ষর রেখেছে।

পাই ল্যাবস বিশ্বাস করে হার্ডওয়্যার-সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর এই মেলবন্ধন উভয় পক্ষের ব্যবসা ও সম্পর্ককে আরো সম্প্রসারণ করতে সাহায্য করবে এবং প্রযুক্তি বিশ্বে বাংলাদেশের অবস্থানকে করবে আরো শক্তিশালী।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন ০১৭০৮১৬৬০৭৭ নাম্বারে
অথবা ই-মেইল করুনঃ mahbub@pilabsbd.com এ।

অথবা নিচের ফর্মে আপনার তথ্য দিন । আমরা অতি শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করব।

* Fields are required.